1. admin@apurbanews24.com : admin :
  2. Muhammadsaifu2018@gmail.com : Saiful Islam : Saiful Islam
ফরিদগঞ্জে দুই কিলোমিটার কাঁচা সড়ক ৪ হাজার মানুষের ভোগান্তি - অপূর্ব নিউজ ২৪ -ApurbaNews24
রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৪:৩৪ পূর্বাহ্ন

ফরিদগঞ্জে দুই কিলোমিটার কাঁচা সড়ক ৪ হাজার মানুষের ভোগান্তি

অপূর্ব নিউজ ডেস্ক:মোঃশরিফ হোসেন
  • Update Time : মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১
  • ৫৯ Time View

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার ৬নং গুপ্টি (পশ্চিম) ইউনিয়নের খাজুরিয়া, হামচাপুর, হোগলী গ্রামের প্রায় দুই কিলোমিটার কাঁচা রাস্তার খবুই বেহাল দশা। বর্তমান সরকারের আমলে বহু সড়ক পাকা হলেও এই সড়কটি আগের মতই রয়েগেছে। বর্ষা আসলেই চলাচলের অনপযোগী হয়ে পড়ে। যার কারণে আশপাশের এলাকার প্রায় ৪ হাজার মানুষের চরম ভোগান্তিতে পড়তে হয়।

সরেজমিন গিয়ে দেখাগেছে, লতিফগঞ্জ-উটতলী রাস্তার খাজুরিয়া গ্রামের ডাঃ ছফিউল্যা মীর সাহেবের বাড়ী দক্ষিণ পাশ হইতে হোগলী ধোপা বাড়ী হইয়া ফরিদগঞ্জ ব্রক্ষপাড়া রাস্তা অভিমূখে প্রায় এই তিন কিলোমিটার কাঁচা রাস্তা। বর্ষার পূর্বে বৃষ্টি শুরু হওয়ায় পায়ে হেটে যাওয়াও খুবই দুস্কর। গ্রামগুলোতে প্রায় ৪ হাজারের অধিক মানুষ বাসবাস করেন। প্রয়োজনে প্রতিদিনই মানুষের ঘর থেকে বের হতে হয়। কিন্তু রাস্তার এমন অবস্থায় স্বাভাবিক চলাফেরাই এখন ব্যাহত।

স্থানীয়দের সাথে আলাপ করে জানাগেছে, এই গ্রামগুলোতে দু’টি প্রাথমিক বিদ্যালয়, একটি হাই স্কুল ও একটি মাদ্রাসা ছাড়াও খাজুরিয়া, হামচাপুর, হোগলী গ্রামের হাজারো মানুষের প্রধান সড়ক হিসেবে এটি ব্যবহার হয়।

স্থানীয় শিক্ষার্থীরা জানান, আমাদের এই রাস্তাটা কাঁচা হওয়ার করনে বর্ষা মৌসুমে স্কুলে যাওয়ার সময় আমাদের পোশাক কাদায় নস্ট হয়ে যায়। নির্দিষ্ট সময়ে বিদ্যালয়ে পৌঁছানো সম্ভব হয় না। যদি করোনা পরিস্থিতির কারণে এখব আমাদের বিদ্যালয় বন্ধ। বিগত বছরগুলোতে এমন ভোগান্তিতে আমাদের পড়তে হয়েছে।

স্থানীয় গণপরিবহন চালকরা জানান, কাঁচা রাস্তায় কারনে যাত্রাপথে অটোভ্যানের যন্ত্রাংশ ভেঙ্গে অনেক দুর্ঘটনা ঘটছে। এতে আমাদের আর্থিক ক্ষতি হচ্ছে এবং সময়ও নষ্ট হচ্ছে। এসব গ্রামের মানুষের দুর্ভোগের কথা চিন্তা করে খুব দ্রত রাস্তাটি মেরামত করা প্রয়োজন।

স্থানীয় কৃষকরা জানান, রাস্তার বেহাল দশার কারণে আমাদের কৃষি জমি থেকে উৎপাদিত ফসল পরিবহনে বেশি টাকা গাড়ী ভাড়া দিতে হয়। এতে করে আমরা আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছি। রাস্তাটি পাকা করা হলে এই অনঞ্চলের ব্যবসা বাণিজ্য উন্নতি হবে।

স্থানীয় গনমাধ্যম কর্মী শরীফ হোসেন জানান, রাস্তাটি খাজুরিয়া, হামচাপুর ও হোগলী গ্রামের প্রায় কয়েক হাজার মানুষের প্রধান সড়ক হিসাবে দীর্ঘদিন ব্যবহৃত হয়ে আসছে। বর্ষা মৌসুমে গ্রামের সাধারণ মানুষ থেকে শুরু করে স্কুল কলেজের শিক্ষার্থীদের নানামুখী সমস্যার সম্মুখীন হতে হয়। তাই আমি একজন সংবাদ কর্মী হিসেবে মানুষের কথা চিন্তা করে অতি দ্রুত এই রাস্তাটি সংস্কারের জন্য সরকারের কাছে জোর দাবী জানাচ্ছি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 বিঃ দ্রঃঅপূর্ব নিউজ ২৪.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।Apurbanews24
Theme Customized BY WooHostBD