1. admin@apurbanews24.com : admin :
  2. Muhammadsaifu2018@gmail.com : Saiful Islam : Saiful Islam
দৈনিক আমাদের সময়ে উপ-সম্পাদক হিসেবে যোগ দিলেন মিজান মালিক - অপূর্ব নিউজ ২৪ -ApurbaNews24
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৯:১৬ পূর্বাহ্ন
শিরোনামঃ

দৈনিক আমাদের সময়ে উপ-সম্পাদক হিসেবে যোগ দিলেন মিজান মালিক

অপূর্ব নিউজ ডেস্কঃ
  • Update Time : মঙ্গলবার, ৩ আগস্ট, ২০২১
  • ১১১ Time View

দৈনিক যুগান্তরের বিশেষ প্রতিনিধি ও যমুনা টিভির ইনভেস্টিগেশন সেলের সাবেক প্রধান মিজান মালিক দৈনিক আমাদের সময় পত্রিকার উপ-সম্পাদক হিসেবে যোগদান করেছেন। আজ মঙ্গলবার তিনি আনুষ্ঠানিকভাবে যোগদান করেন। এই যোগদান উপলক্ষে আমাদের সময় কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে তাকে স্বাগত জানায় আমাদের সময় পরিবার।

মিজান মালিককে স্বাগত জানান পত্রিকাটির ভারপ্রাপ্ত সম্পাদক মোহাম্মদ গোলাম সারওয়ার। অনুষ্ঠানে আমাদের সময় পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক সন্তোষ শর্মা, উপ-সম্পাদক দীপঙ্কর লাহিড়ী, প্রধান প্রতিবেদক শাহজাহান আকন্দ শুভসহ পত্রিকাটির রিপোর্টাররা উপস্থিত ছিলেন।

মিজান মালিকের জন্ম ১৯৭৩ সালের ৫ ফেব্রুয়ারি চাঁদপুর জেলায়। পড়ালেখা ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে। সাংবাদিকতা শুরু করেন দৈনিক ভোরের কাগজের মাধ্যমে। এরপর বাংলাবাজার পত্রিকা, মুক্তকন্ঠ, মানবজমিনসহ কয়েকটি পত্রিকায় কাজ করেন। ছাত্রজীবন থেকেই ছোটগল্প, কবিতা ও গান লেখেন।
সাংবাদিকতা ও লেখালেখির পাশাপাশি তিনি একজন সফল সংগঠকও। তিনি বর্তমানে ক্রাইম রিপোর্র্টস অ্যাসোসিয়েশন ( ক্রাব)’র সভাপতি। এছাড়াও রিপোর্টার অ্যাগেনিস্ট করাপসন (র‌্যাক)’র প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও পরে একাধিকবার সভাপতির দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি ‘ল রিপোর্টার্স ফোরামেরও প্রতিষ্ঠাতা সদস্য।

তিনি শিল্প-সাহিত্য অঙ্গণে তিনি একজন গীতিকবি হিসেবে বেশ পরিচিত। গানের জন্য ২০০৬ সালে তিনি বাচসাস পুরস্কারও পান। তিনি ২০১৫ সালে মুক্তিযুদ্ধ বিষয়ক সাংবাদিকতায় মুক্তিযুদ্ধ জাদুঘর কর্তৃক দেওয়া সর্বোচ্চ পুরস্কারটি মহামান্য রাষ্ট্রপতির কাছ থেকে গ্রহণ করেন। একই বছর তিনি শিক্ষাবিষয়ক অনুসন্ধানসী সাংবাদিকতায় সেরা প্রতিবেদনের জন্য ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল অব বাংলাদেশ (টিআইবি) পুরস্কার পান। শ্রেষ্ঠ অনুসন্ধানী সাংবাদিকতার জন্য ২০১২ সালে দুদকের প্রথম মিডিয়া অ্যাওয়ার্ড অর্জন করেন তিনি। এছাড়া অনুসন্ধানী সাংবাদিকতার জন্য তিনি ঢাকা রিপোর্টার্স ইউনিটি ও ক্রাব থেকেও একাধিক পুরস্কার পেয়েছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 বিঃ দ্রঃঅপূর্ব নিউজ ২৪.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।Apurbanews24
Theme Customized BY WooHostBD