1. admin@apurbanews24.com : admin :
  2. Muhammadsaifu2018@gmail.com : Saiful Islam : Saiful Islam
খলিফা মুনির হাসানের শ্বশুরের ৪র্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে কানুদীতে মিলাদ ও দোয়া - অপূর্ব নিউজ ২৪
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৭:৩৪ অপরাহ্ন

খলিফা মুনির হাসানের শ্বশুরের ৪র্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে কানুদীতে মিলাদ ও দোয়া

মোঃ আরিফ হোসেন,চাঁদপুর
  • Update Time : শুক্রবার, ৯ এপ্রিল, ২০২১
  • ১০২ Time View

দেশের অন্যতম আধ্যাত্মিক ধর্ম চর্চার স্থান মাইজভান্ডার দরবার শরিফের খলিফায়ে গাউসুল আজম শাহ মুনির হাসান খান এর শ্বশুরের চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত।

৮ এপ্রিল বৃহস্পতিবার বাদ মাগরিব চাঁদপুর সদর উপজেলার কানুদী আজিজ পাটোয়ারী বাড়িতে এই মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়। খলিফা মুনির হাসান খানের শ্বশুর মরহুম শাহজাহান পাটোয়ারী ৪ বছর পুর্বে ইংরেজি ৮ এপ্রিল ইন্তেকাল করেন। মরহুমের আত্মার মাগফেরাত কামনা ও মরহুমের সন্তান আজিজ পাটোয়ারী নতুন বসতঘর নির্মান উপলক্ষে আল্লাহর দরবারে শুকরিয়া হিসাবে এই মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়।

মিলাদ ও দোয়া অনুষ্ঠানে খলিফা গাউছুল আজম শাহ মুনির হাসান খান কোরআন ও হাদিসের আলোকে উপস্থিত সকলের উদ্দেশ্যে মহামূল্যবান আলোচনা রাখেন। তিনি বলেন মহান আল্লাহর যত সৃষ্টি আছে তার মধ্যে সর্বশ্রেষ্ঠ, সবচেয়ে মর্যাদা মণ্ডিত সৃষ্টি হলেন তাঁর পিয়ারা হাবিব হজরত মুহাম্মদ মুস্তফা (সা.)। মহান আল্লাহ পাক সমগ্র সৃষ্টি কুলের জন্য রাসূল সাল্লাল্লাহু আলাই সাল্লাম কে রহমত হিসেবে প্রেরণ করেছেন। রসুল (সা.)-এর শান-মান সম্পর্কে পবিত্র কোরআনে আল্লাহতায়ালা বলেন, ‘হে মুহাম্মদ! আপনি বলুন, (দুনিয়ার মানুষ) তোমরা যদি আল্লাহকে ভালোবাসো তবে আমি নবীকে অনুসরণ করে চল। তাহলে আল্লাহও তোমাদের ভালোবাসবেন এবং তোমাদের গুনাগুলো মাফ করে দেবেন। আল্লাহ ক্ষমাকারী ও পরম দয়াময়।’ (সূরা আলে ইমরান : ৩১)

রসুল (সা.)-এর শান-মান সম্পর্কে আল্লাহ আরও বলেন, ‘নিশ্চয়ই আল্লাহ ও তাঁর ফেরেশতারা নবীর ওপর সালাত পাঠায়। অতএত হে মুমিনগণ! তোমরাও তাঁর প্রতি সালাত সালাম পাঠাও।’ (সূরা আহজাব : ৫৫)। তাই সেই নবীর দরুদ বেশি পড়ে তাঁর সুন্নাহ অনুযায়ী সকলের জীবন সাজানোর আহবান জানিয়ে তার বক্তব্য শেষ করেন।

আলোচনা শেষে মাইজ ভান্ডার দরবার শরীফের মইনীয়া যুব ফোরামের কেন্দ্রীয় সদস্য মোঃ মাইনুল ইসলাম দুলু পাটোয়ারী, মায়াবী ও সুমধুর কন্ঠে মিলাদ ক্কিয়াম অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন কানুদী বোরহানিয়া জামে মসজিদের খতিব আবু বক্কর সিদ্দিক, তালুকদার বাড়ি জামে মসজিদের খতিব আবু সুফিয়ান, মইনীয়া যুব ফোরাম এর কেন্দ্রীয় আইন বিষয়ক উপ-সম্পাদক মোঃ মাসুদুর রহমান, উপ -সাহিত্য বিষয় সম্পাদক প্রভাষক মোঃ মেহেদী হাসান, মইনীয়া যুব ফোরামের কেন্দ্রীয় সদস্য সাংবাদিক মোঃ আরিফ হোসেন, মইনীয়া যুব ফোরাম চাঁদপুর জেলা শাখার সদস্য মোঃ সুমন পাটোয়ারী, মোঃ রিয়াদ, মোঃ বাবু মোল্লা, মোহাম্মদ রাফি খান, মোঃ ইমান, সহ আরো অনেক ভক্তগণ ও এলাকার ধর্মপ্রাণ মুসল্লিরা।

জিকির, মিলাদ কিয়াম শেষে মোনাজাত পরিচালনা করেন খলীফায়ে গাউসুল আজম শাহ মুনির হাসান খান। মুনাজাতে মরহুমের আন্তার মাগফিরাত কামনা, নতুন ঘরে আল্লাহ রহমত, বিশ্বব্যাপী করোনা ভাইরাস থেকে মুক্তি, দেশ ও জাতির সমৃদ্ধি কল্যাণে জন্য আল্লার দরবারে বিশেষ ভাবে দোয়া করা হয়। সেই সাথে সকল আশেকান ভক্তদের সার্বিক মঙ্গলের জন্যও দোয়া করা হয়।পরে সকালে মাঝে তবারক বিতরণ করার মধ্য দিয়ে মধ্য দিয়ে মিলাদ ও দোয়ার অনুষ্ঠান সমাপ্তি হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 বিঃ দ্রঃঅপূর্ব নিউজ ২৪.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।Apurbanews24
Theme Customized BY WooHostBD