1. admin@apurbanews24.com : admin :
চাঁদপুরের মেঘনায় জাটকা ধরায় ৫৩ জেলের ১১ দিনের জেল ও জরিমানা - অপূর্ব নিউজ ২৪
মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৭:০৭ অপরাহ্ন
শিরোনামঃ
পরিকল্পিত পদক্ষেপেই বাংলাদেশ শীর্ষ এসডিজি বাস্তবায়নকারী দেশের একটি হতে পেরেছে : প্রধানমন্ত্রী এদেশের রাজনীতিতে হিংস্রতা আর ষড়যন্ত্রের হোতা বিএনপি : সেতুমন্ত্রী আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী কাল শেরপুর পৌরসভার সাবেক মেয়র লৎফর রহমানের ইন্তেকাল বাইডেনের সাথে বৈঠকে ‘নতুন যুগের’ সূচনা হয়েছে : এরদোগান ইতালিতে ২৮ জুন থেকে মাস্ক পরা বাধ্যতামূলক নয় দেশের বিভিন্ন স্থানে মাঝারী ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণের সম্ভাবনা মহিউদ্দিন আহমেদের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক শুরুতেই পাকিস্তানে অসাম্প্রদায়িক রাজনৈতিক দল গঠনের কথা ভাবছিলেন বঙ্গবন্ধু

চাঁদপুরের মেঘনায় জাটকা ধরায় ৫৩ জেলের ১১ দিনের জেল ও জরিমানা

এস,এম,পারভেজ :হাইমচর
  • Update Time : বৃহস্পতিবার, ১১ মার্চ, ২০২১
  • ৪২ Time View

চাঁদপুর পদ্মা-মেঘনা নদীর অভয়াশ্রম এলাকায় সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে জাটকা মাছ ধরায় ১ মার্চ থেকে ১১ মার্চ বিকেল পর্যন্ত ৫৩ জন জেলেকে জেলা ও জরিমানা করা হয়েছে।

জেলা টাস্কফোর্সের অভিযান অব্যাহত রয়েছে। তারপরেও এক শ্রেণীর অসাধু জেলে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে জাটকা নিধন করছে।

বৃহস্পতিবার ১১ মার্চ বিকেলে চাঁদপুর জেলা মৎস্য কর্মকর্তার কার্যালয় থেকে গণমাধ্যমে পাঠানো তথ্যে জানাগেছে।

চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলার ষাটনল থেকে হাইমচর উপজেলার চরভৈরবী পর্যন্ত প্রায় ৭০ কিলোমিটার অভয়াশ্রম এলাকায় জেলা ও উপজেলা টাস্কফোর্স ১শ’ ১১টি অভিযান পরিচালনা করেছেন।

এর মধ্যে নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ কর্তৃক ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়েছে ২০টি।

এসব অভিযানে জব্দ হয়েছে ১ হাজার ৪২৩টন জাটকা, ২৫ লাখ ৩৭০ মিটার নিষিদ্ধ কারেন্টজাল ও ২১ হাজার মিটার অন্যান্য জাল। জব্দকৃত জালের মূল্য ৫ কোটি ৭ লাখ ৪হাজার টাকা। এসব ঘটনায় নিয়মিত মামলা হয়েছে ৩৪টি।

চাঁদপুর জেলা মৎস্য কর্মকর্তা মোঃ আসাদুল বাকি বলেন, যেসব জেলে আইন অমান্য করে জাটকা নিধন করতে গিয়ে ধরা পড়ছে। তাদেরকে অনেক সময় বয়স কম হওয়ার কারণে কারাদন্ড না দিয়ে জরিমান করেন।

গত ১১ দিনে আটক জেলেদের জরিমানা করা হয়েছে ৯০ হাজার টাকা। বর্তমানে জাটকা রক্ষায় কোস্টগার্ড, নৌ-পুলিশ ও মৎস্য বিভাগের সমন্বয়ে দিন ও রাতে ৪টি টিম নিয়মিত অভিযান পরিচালনা করছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 বিঃ দ্রঃঅপূর্ব নিউজ ২৪.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।Apurbanews24
Theme Customized BY WooHostBD
Translate »