1. admin@apurbanews24.com : admin :
  2. Muhammadsaifu2018@gmail.com : Saiful Islam : Saiful Islam
ডোনাল্ড ট্রাম্প এবার নতুন রাজনৈতিক দল গঠনের পরিকল্পনা - অপূর্ব নিউজ ২৪ -ApurbaNews24
রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৪:৫৭ পূর্বাহ্ন

ডোনাল্ড ট্রাম্প এবার নতুন রাজনৈতিক দল গঠনের পরিকল্পনা

অপূর্ব নিউজ ডেস্ক
  • Update Time : বুধবার, ২০ জানুয়ারী, ২০২১
  • ১১০ Time View

বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবার নতুন রাজনৈতিক দল গঠনের পরিকল্পনা করেছেন বলে জানা গেছে। যুক্তরাষ্ট্রের রাজনীতিতে দুই দলের বাইরে তৃতীয় দল গড়ার প্রচেষ্টা আগেও হয়েছে। বর্তমানের ভিন্ন প্রেক্ষাপটে ট্রাম্প এমন নতুন রাজনৈতিক দল গঠন করবেন বলে দ্য ওয়াল স্ট্রিট জার্নাল প্রতিবেদন প্রকাশ করেছে।

গতকাল মঙ্গলবার (১৯ জানুয়ারি) এক প্রতিবেদনে ওয়াল স্ট্রিট জার্নাল জানায়, নতুন দল খোলার বিষয়ে গত সপ্তাহে সহযোগীদের সঙ্গে কথা বলেছেন ট্রাম্প। নতুন দলের নাম ঠিক করেছেন, ‘প্যাট্রিয়ট পার্টি’।

প্রতিবেদনে আরও বলা হয়, তবে নতুন দল খোলার বিষয়ে ট্রাম্প কতখানি দৃঢ়প্রতিজ্ঞ তা এখনও পরিষ্কার নয়। তবে ২০১৬ সালে রিপাবলিকান পার্টির প্রেসিডেন্ট পদপ্রার্থী হওয়ার আগে ট্রাম্প সমর্থকগোষ্ঠীর বেশিরভাগকেই দলীয় কার্যক্রমে তেমন একটা দেখা যায়নি।
২০২৪ সালে প্রেসিডেন্ট পদে লড়ার ঘোষণা দিয়েছেন ট্রাম্প। তেমন হলে রিপাবলিকান পার্টির ভবিষ্যৎ সম্ভাব্য প্রার্থীদের জন্য তা চিন্তারই বিষয়। তবে এখন পর্যন্ত মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদে ডেমোক্র্যাট এবং রিপাবলিকানদের বাইরে তৃতীয় কোনো শক্তিশালী পক্ষের দেখা মেলেনি।
ট্রাম্প রাজনৈতিক দল গঠনের ধারণা নিয়ে ঘনিষ্ঠজনদের সঙ্গে আলোচনা করেছেন। ৬ জানুয়ারির ট্রাম্পের আহ্বানে ওয়াশিংটন ডিসিতে জড়ো হওয়া সমর্থকদের তাণ্ডবের পর রিপাবলিকান দলের মূল নেতাদের সঙ্গে ট্রাম্পের দূরত্ব স্পষ্ট হয়ে উঠেছে। তাকে দ্বিতীয় দফা কংগ্রেসে অভিশংসন প্রস্তাবের পক্ষেও ১০ জন রিপাবলিকান আইনপ্রণেতা ভোট দিয়েছেন।

সর্বশেষ রিপাবলিকান দলের অন্যতম শীর্ষ নেতা ও সিনেটে দলের নেতা মিচ ম্যাককনেল বলেছেন, ৬ জানুয়ারি ক্যাপিটল হিলে তাণ্ডবের জন্য ডোনাল্ড ট্রাম্পসহ অন্যান্যদের উসকানিমূলক বক্তৃতা ভূমিকা রেখেছে। রিপাবলিকান দলের বহু নেতা ট্রাম্পকে দলের জন্য রাজনৈতিক বোঝা হিসেবে মনে করছেন এখন। যদিও যুক্তরাষ্ট্রের জেগে ওঠা রক্ষণশীলদের মধ্যে ট্রাম্প এখনো জনপ্রিয়। তাঁর এসব অন্ধ সমর্থকদের সমর্থন রিপাবলিকানদের পক্ষে ভবিষ্যতে কীভাবে থাকবে, এ নিয়ে নতুন করে হিসেব করা হচ্ছে। ট্রাম্পের অন্ধ সমর্থকরা রিপাবলিকান দলের সঙ্গে এখন আর প্রতিশ্রুতিশীল নয়। সূত্র : সিএনএন

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 বিঃ দ্রঃঅপূর্ব নিউজ ২৪.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।Apurbanews24
Theme Customized BY WooHostBD