1. admin@apurbanews24.com : admin :
  2. Muhammadsaifu2018@gmail.com : Saiful Islam : Saiful Islam
জিয়াউর রহমানের জন্মবার্ষিকীতে বিএনপির কর্মসূচি - অপূর্ব নিউজ ২৪
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৮:১৪ অপরাহ্ন

জিয়াউর রহমানের জন্মবার্ষিকীতে বিএনপির কর্মসূচি

অপূর্ব নিউজ ডেস্ক
  • Update Time : সোমবার, ১৮ জানুয়ারী, ২০২১
  • ৬৭ Time View

সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান ৮৫তম জন্মবার্ষিকী মঙ্গলবার (১৯ জানুয়ারি)। দিবসটি উপলক্ষে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ইতোমধ্যে বিস্তারিত কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

সোমবার (১৮ জানুয়ারি) দুপুরে দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী এ তথ্য জানান।

তিনি বলেন, সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তমের ৮৫তম জন্মবার্ষিকী যথাযথ মর্যাদায় উদযাপন উপলক্ষে মঙ্গলবার (১৯ জানুয়ারি) সকাল ১১টায় বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্যরা শেরে-বাংলা নগরে শহীদ জিয়ার মাজারে ফাতেহা পাঠ ও পুষ্পার্ঘ অর্পণ করবেন।

দুপুর ১২টায় দলের বিভিন্ন ইউনিট এবং অঙ্গ ও সহযোগী সংগঠন শেরে-বাংলা নগর এলাকায় জিয়ার মাজারে ফাতেহা পাঠ ও পুষ্পার্ঘ অর্পণ করবেন। সকাল ৬টায় দলের কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশের দলীয় কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন করা হবে।

তিনি আরও বলেন, জন্মবার্ষিকী উপলক্ষে দৈনিক সংবাদপত্রে ক্রোড়পত্র প্রকাশিত হবে এবং ইতোমধ্যে পোস্টার প্রকাশ করা হয়েছে। দিবসটি উপলক্ষে বিএনপির উদ্যোগে কেন্দ্রীয়ভাবে ঢাকায় বিকেলে ৩টায় ভার্চ্যুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

এ সভায় দেশব্যাপী জেলা ও মহানগর বিএনপির নেতারা সংযুক্ত থাকবেন।
রিজভী আরও বলেন, জিয়ার জন্মবার্ষিকী উপলক্ষে দলের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনসহ পেশাজীবী সামাজিক সাংস্কৃতিক সংগঠনসমূহ শহীদ জিয়ার জীবন ও কর্মের বিভিন্ন দিক নিয়ে চিত্রাঙ্কণ, রচনা প্রতিযোগিতা, আলোকচিত্র প্রদর্শন এবং বিএনপি ও ড্যাবসহ চিকিৎসকদের সংগঠন ফ্রি মেডিক্যাল ক্যাম্পের আয়োজন করবে।

নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিএনপির উদ্যোগে ফ্রি মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত হবে। অনুরুপভাবে পরের দিন বুধবার নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে সকাল ১০টা থেকে ড্যাব-ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে ফ্রি মেডিক্যাল ক্যাম্পের আয়োজন করা হবে।

সারাদেশে বিভিন্ন পর্যায়ের ইউনিটসমূহ নিজেদের সুবিধানুযায়ী সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৫তম জন্মবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় উদযাপন করবে।

এছাড়া জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে সুপ্রিম কোর্ট বার অডিটোরিয়ামে আগামী ২০ জানুয়ারি (বুধবার) দুপুর ২টায় শহীদ জিয়ার কর্মময় জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 বিঃ দ্রঃঅপূর্ব নিউজ ২৪.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।Apurbanews24
Theme Customized BY WooHostBD