1. admin@apurbanews24.com : admin :
  2. Muhammadsaifu2018@gmail.com : Saiful Islam : Saiful Islam
কথা রেখেছেন জননেত্রী,বীর মুক্তিযোদ্ধাকে মূল্যায়ন,নৌকা পেলেন আবুল খায়ের পাটোওয়ারী - অপূর্ব নিউজ ২৪ -ApurbaNews24
রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৫:৩৫ পূর্বাহ্ন

কথা রেখেছেন জননেত্রী,বীর মুক্তিযোদ্ধাকে মূল্যায়ন,নৌকা পেলেন আবুল খায়ের পাটোওয়ারী

এফ.এ.মানিক (বিশেষ প্রতিনিধি)
  • Update Time : বৃহস্পতিবার, ১৪ জানুয়ারী, ২০২১
  • ১০৯ Time View

ফরিদগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে বাংলাদেশ আওয়ামীলীগের নৌকা প্রতিক পেলেন যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী তিনি চাঁদপুর জেলা আওয়ামীলীগের সহ সভাপতি এবং ফরিদগঞ্জ উপজেলা আওয়ামীলীগ‌ের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।বাঙ্গালী জাতির স্বপ্নদ্রষ্টা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে ষাটের দশক থেকেই তিনি বিভিন্ন আন্দোলন সংগ্রামে অংশগ্রহণ এবং নেতৃত্ব দিয়ে আস‌ছেন। একটি স্বাধীন মানচিত্র পাওয়ার লক্ষ্যে জাতির জনকের ৭ই মার্চের ভাষনে উদ্ধুদ্ধ হয়ে স্থানীয় পর্যায়ে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষকে সংগঠিত করেন । ফরিদগঞ্জ থানা হতে অস্ত্র লুট করে স্থানীয়দের ট্রেনিং দেন এবং নেতৃত্বদানের মাধ্যমে মুক্তিযুদ্ধে সক্রিয় অংশগ্রহণ করেন। ২নং সেক্টরে যুদ্ধকালীন সম্মুখে যুদ্ধে আহত হন।স্বাধীনতা পরবর্তী বঙ্গবন্ধু তার সুদক্ষ নেতৃ‌ত্বে সোনার বাংলা বি‌র্নিমা‌নের স‌ঠিক প‌থে হাঁট‌ছি‌লেন ঠিক তখনই ৭১ এর পরা‌জিত হায়েনার দল ১৯৭৫ সালের ১৫ই আগস্ট বঙ্গবন্ধুর পরিবারবর্গের উপর ঝাঁপিয়ে পড়ে নির্মমভাবে হত্যা করে। এই নির্মম নিষ্ঠুর আঘাত মাথা পেতে না নিয়‌ে মৃত্যু ভয় না ক‌রে মৃত্যুকে আলিঙ্গণ করে বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদ করেছেন বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটোওয়ারী। হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবীতে এলাকায় সর্বপ্রথম কালো ব্যাজ ধারণ, পোস্টারিং ও কালো পতাকা উত্তোলনের কারণে পুলিশ কর্তৃক গ্রেফতার হন। ২২ দিন পু‌লি‌শি রিমান্ডে নির্মম নির্যাতন শেষে কুমিল্লা সামারী মার্শাল’ল কোর্টে মিথ্যা রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে আবুল খায়ের পাটোওয়ারী ০৬ বৎসর ০৬ মাস কারাদন্ড দেয়া হয়। দীর্ঘ ০৪ বৎসর ০৪ মাস কারাভোগ শেষে জেল থেকে মুক্তি পান। জেল থেকে বের হয়েই স্বৈরাচারী বিরোধী আন্দোলনসহ সকল আন্দোলন সংগ্রামে আবা‌রো ঝাপিয়ে পড়েন।
সপ্তম জাতীয় সংসদ নির্বাচনে সকল ষড়য‌ন্ত্রের জাল চিন্ন ক‌রে বঙ্গবন্ধু কন‌্যা বর্তমান প্রধানমন্ত্রী জন‌নেত্রী শেখ হা‌সিনা জনগনের ভাগ্য বিনির্মানে রাষ্ট্রের দায়িত্ব গ্রহণ করলেন। বঙ্গবন্ধুর রেখে যাওয়া সোনার বাংলা বিনির্মানে প্রধানমন্ত্রীর সাথে তিনিও নিরলসভাবে কাজ করে গেলেন, মাঠে ময়দানে অংশিদার হলেন।ষড়যন্ত্রকারীরা থেমে ছিলো না। জন‌নেত্রী শেখ হা‌সিনাকে হত্যার উদ্দেশ্যে ২০০৪ সালের ২১শে আগস্ট বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গ্রেনেড হামলা চালানো হয়। হামলার প্রতিবাদে সারাদেশের ন্যায় ফরিদগঞ্জে মিছিল বের করলে ষড়যন্ত্রকারীদের গুন্ডা সন্ত্রাসীরা মিছিলে বেপরোয়া হামলায় তিনি সহ আরো নেতা কর্মীকে মারাত্মক ভাবে আহত করে। কিন্তু আবুল খায়ের পাটোওয়ারীর মত নির্ভীকরা দ‌মে যান‌নি । ২০০৭ সালে ১১ই জানুয়ারী সেনাসমর্থিত তত্বাবধায়ক সরকার কর্তৃক জরুরী অবস্থা জারী করে গনতন্ত্রের পথ রুদ্ধ করে ক্ষমতা কুক্ষিগত করার চেষ্টা করা হলে জন‌নেত্রী শেখ হা‌সিনার নেতৃত্বে আন্দোলন গড়ে তো‌লেন। পরবর্তীতে ১৬ই জুলাই গনতন্ত্রের পথ রুদ্ধ কর‌তে জন‌নেত্রী শেখ হা‌সিনাকে গ্রেফতার করা হলে স্থানীয় নেতাকর্মীদের নিয়ে পুলিশি হয়রানীর মুখেও মুক্তির দাবীতে আন্দোলন সংগ্রাম করে যান।
তিনি ১৯৭০ সালে ফরিদগঞ্জ উপজেলা ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি, ১৯৭৩ সালে ফরিদগঞ্জ উপজেলা যুবলীগের প্রতিষ্ঠাতা সভাপতি এবং ১৯৭২ সালে দেশ পুর্নগঠনে গঠিত রিলিফ কমিটির স্থানীয় চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।
আওয়ামীলীগের একনিষ্ঠ একজন কর্মী হিসেবে বঙ্গবন্ধুর আদর্শ ধারন করে রাষ্ট্রের প্রয়োজনে সারাজীবন আন্দোলন সংগ্রাম করে জীবনের পড়ন্ত বেলায় এসে উপস্থিত হয়েছেন। জীবনের এই পড়ন্ত বেলায় জনপ্রতিনিধি হিসেবে জনগনের জন‌্য কাজ করতে আসন্ন পৌরসভা নির্বাচনে মেয়র পদে চাঁদপুর জেলার ফরিদগঞ্জ পৌরসভা হতে মনোনয়ন দি‌য়ে বঙ্গবন্ধু কন‌্যা বর্তমান প্রধানমন্ত্রী জন‌নেত্রী শেখ হা‌সিনা আবুল খায়ের পাটোওয়ারীকে সম্মান জা‌নি‌য়ে‌ছেন,আসছে ১৪ ই ফেব্রুয়ারী ফরিদগঞ্জ পৌরসভা নির্বাচনে বাংলাদেশ আওয়ামিলীগের একক প্রার্থী তিনি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 বিঃ দ্রঃঅপূর্ব নিউজ ২৪.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।Apurbanews24
Theme Customized BY WooHostBD